আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর: ওবায়দুল কাদের

0
304

ডেইলি২৪বিডি

ঢাকাঃ বাংলাদেশের বৃহত্তর রাজনৈতিক দল আওয়ামীলীগ কে বাদ দিয়ে জাতীয় ঐক্যের ডাক হাস্যকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী মহানগর ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। তাই এ বড় দলের সমর্থক ও ভোটারদের বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর। আওয়ামী লীগ ছাড়া ১৪ দল আছে। এ দলগুলোকে বাদ দিয়ে যেটা হবে, তা হলো সাম্প্রদায়িক ঐক্য। জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ হচ্ছে। আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হয় নাকি? জাতীয় ঐক্য এ শব্দগুলো ব্যবহার না করাই ভালো।

তিনি আরও বলেন, নির্বাচনে অনিয়ম, কারচুপি একমাত্র বিএনপির পক্ষে শোভা পায়। আওয়ামী লীগের ইতিহাসে অনিয়ম, জালিয়াতি নেই। নির্বাচনে কারচুপি করে ক্ষমতায় গেছে বিএনপি।’ ভবিষ্যতে আওয়ামী লীগকে জাতীয় ঐক্যে যোগ দেওয়ার আহ্বান জানালে যাবে কি-না সে প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী তাই জাতীয় ঐক্যের প্রয়োজন হলে আওয়ামী লীগ-ই ডাক দেবে। এখন আওয়ামী লীগ জনগণের ঐক্য চায়।’

তিনি আরও বলেন, ‘প্রতিযোগিতা গণতন্ত্রের বিষয়। নির্বাচন মানেই হলো প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা। আওয়ামী লীগ একটি প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচনে যাচ্ছে,এমন তো নয়। ঐক্যও হতে পারে। নির্বাচন এলে জোট হবেই।’ সভায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর সহ অন্যান্য কেন্দ্রীয় এবং রাজশাহী মহানগরের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here