আজও অবরুদ্ধ রাজধানী: ৯ দফা পূরণ করেই ঘরে ফিরতে চায় শিক্ষার্থীরা

0
184

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ নয় দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে তৃতীয় দিনের মত আন্দোলন অব্যাহত রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বাসের চাপায় পড়ে গত রবিবার শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর ফুঁসে ওঠে রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। তারা সরকারের কাছে নয় দফা দাবি উত্থাপন করে এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা দেয়।

তাদের দাবিগুলো হলো- ১. দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী বেপরোয়া ড্রাইভারকে ফাঁসি দিতে হবে। ২. নৌ-পরিবহন মন্ত্রীকে নিঃশ্বর্ত ক্ষমা চাইতে হবে। ৩. শিক্ষার্থীদের চলাচলে এমইএস ফুটওভার ব্রিজ বা বিকল্প নিরাপদ ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৪. প্রত্যেক সড়কের দুর্ঘটনাপ্রবণ এলাকায় স্প্রিড ব্রেকার দিতে হবে। ৫. সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্র-ছাত্রীদের দায়ভর সরকারকে নিতে হবে। ৬. শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে- থামিয়ে তাদেরকে নিতে হবে। ৭. শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে। ৮. ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ ও লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবেন না এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here