আজকের দিনটি ইতিহাস হয়ে থাকবে: শাহ্ আহমেদ শফী

0
153

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীস সনদকে মাষ্টার্স ডিগ্রি সমমানের মর্যাদা দেওয়ার খসড়া মন্ত্রীসভায় অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শাহ্ আহমেদ শফী।

এক বিবৃতিতে তিনি এ ধন্যবাদ জানান এবং প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন। বিষয়টি অতি দ্রুত মন্ত্রীসভা থেকে পাশ হয়ে কার্যকর হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শাহ্ আহমেদ শফি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভা আজ যে অনুমোদন দিয়েছে, তা ইতিহাস হয়ে থাকবে। বিশেষত কওমি মাদ্রাসা অনুসৃত মূলনীতি অক্ষুণ্ন রাখা এবং কোনও রকম প্রশাসনিক কর্তৃত্ব ও নিয়ন্ত্রণ থেকে মুক্ত রেখে মান দেওয়ার ব্যবস্থা এগিয়ে নেওয়ার প্রশ্নটিতে প্রধানমন্ত্রী পরিপূর্ণ সমর্থন ও সহযোগিতার হাত সম্প্রসারিত করেছেন”।

বর্তমান সরকার ও প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তকে যুগান্তকারী বলে উল্লেখ করে দেশের সব থেকে মুরুব্বী ও সর্বজন শ্রদ্ধেয় এ আলেম বলেন, “এই ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে বাংলাদেশের কোরআনি শিক্ষা ও কওমি অঙ্গনের অসংখ্য ছাত্র-ছাত্রী উপকৃত হবে। দ্বীনের তালিম, দাওয়াত, শিক্ষা বিস্তার, জাতির মানবিক ও নৈতিক সেবার ক্ষেত্রে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এ মান দেওয়ার বিষয়টি অনেক আনন্দদায়ক ও খুশির। এর মাধ্যমে কওমি শিক্ষার্থীদের দ্বীনি খেদমতের পরিধি আরও বিস্তৃত হবে। আজকের এই অনুমোদনে সারাদেশের সর্বস্তরের আলেম ও শিক্ষার্থীরা আনন্দিত ও উৎফুল্ল”।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করে এই বিশ্ব বিখ্যাত মুফাচ্ছিরে কোরআন বলেন,”বিগত কোন সরকার প্রধান এই দাবি উপেক্ষা করলেও বর্তমান প্রধানমন্ত্রী কওমীওয়ালা দের মনের ভাষা বুঝেছেন। তাই আমরা সবাই আজীবন তার সাফল্য কামনা করে দোয়া করে যাব”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here