আদালতের নির্দেশ অবমাননা: সুনামগঞ্জে বিদ্যালয় কর্তৃপক্ষকে বোর্ডে তলব

0
158

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ সিলেটের সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা আক্তার ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল খায়েরকে তলব করেছে সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ড।

হাইকোর্টের রায় এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা অমান্য করায় সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুস উক্ত দুই ব্যাক্তিকে তলব করেন।

গতকাল মঙ্গলবার বিকেলে এ ঘটনার সত্যতা স্বীকার করেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। প্রফেসর আব্দুল কুদ্দুস বলেন, “বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেছি বুধবারে আমার কার্যালয়ে আসার জন্য। তারা কি চায়। কি তাদের সমস্যা আর তারা এমন কি ক্ষমতাবান যে হাইকোর্টের রায় এবং আমাদের নির্দেশনা অমান্য করছেন। তাদের বিদ্যালয়ে না রাখলেই বা কি হবে। ওরা না এলে হাইকোর্টের রায় অনুযায়ী সব ব্যাবস্থা গ্রহণ করা হবে”।

উল্লেখ্য, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সিদ্দুকুর রহমানকে চাকরিতে পুণর্বহালের জন্য বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি ও বর্তমান প্রধান শিক্ষককে নির্দেশ দেয় সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং পরবর্তীতে হাইকোর্ট থেকেও একই নির্দেশনা আসে। কিন্তু মহামান্য আদালতের নির্দেশ অমান্য করে নতুন প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here