কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেবেনা আওয়ামী লীগ

0
155

ডেইলি২৪বিডি

ঢাকাঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যোগ্য এবং সর্বোচ্চ জনমত সম্পন্ন প্রার্থীদেরকে নমিনেশন দিবে আওয়ামী লীগ। কারও মুখের দিকে তাকিয়ে এবার কোন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও অতীতে যারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করে বিরুদ্ধাচারণ করেছেন এমন বিষয়গুলোর ব্যাপারে সতর্ক করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ স্বতন্ত্র নির্বাচন করতে চাইলে বা মনোনীত প্রার্থীর বিরোধিতা করলে তার বিরুদ্ধে কঠোর দলীয় ব্যাবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সূত্র মতে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর দলীয় ইমেজ নয় ব্যাক্তিগত ইমেজকে গুরুত্ব দিবে আওয়ামী লীগ। এ ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে জয়ের ক্ষেত্রে ৬০ থেকে ৭০ শতাংশই প্রার্থীর ব্যাক্তি ইমেজ কাজ করে আর দলের ইমেজ কাজ করে ৩০ থেকে ৪০ শতাংশ। সুতরাং বিভিন্ন রিপোর্ট দেখে এবং বিশ্লেষণ করে যেসব প্রার্থীর ব্যাক্তি ইমেজ ও জনপ্রিয়তা ভাল তাদেরকেই মনোয়নয়ন দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here