জামিন পেলেন ২৫ শিক্ষার্থী

0
420
৫১ টি মামলায় মোট ৯৯ জনকে গ্রেফতার করা হয় -ফাইল ছবি
৫১ টি মামলায় মোট ৯৯ জনকে গ্রেফতার করা হয় -ফাইল ছবি

ডেইলি২৪বিডি 

ঢাকাঃ গত ৬ আগষ্ট নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলার সময় বাড্ডা ও বসুন্ধরা আবাসিক এলাকায় ভাংচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ায় গ্রেফতার ২৫ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন ঢাকা মহানগর মূখ্য হাকিম আদালত।

আদালত ও থানা সূত্র জানিয়েছে, আন্দোলনের সময় সংঘাত, ভাংচুর ও পুলিশের কাজে বাধা দেওয়া, পুলিলের উপর হামলা, গুজব ছড়িয়ে উসকানি দেওয়ার কারণে দায়েরকৃত ৫১ টি মামলায় এ পর্যন্ত মোট ৯৯ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে ৫২ জন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থী।

বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথইস্টব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারা।

আজ রবিবার সিএসএস কোর্টে জামিন চেয়ে আবেদন করেন ২৫ শিক্ষার্থীর পক্ষের আইনজীবীরা। বেলা ১২ টার পূর্বেই শুনানি সম্পন্ন করেন বিজ্ঞ আদালত। শুনানি নিয়ে এবং আসন্ন কোরবানি ঈদের কথা বিবেচনা করে ২৫ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন আদেশের অফিসিয়ার অর্ডারে কাগজ কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পৌছুলেই মুক্ত হবেন ২৫ শিক্ষার্থী। তাই স্বজনরা এখন কেরাণীগন্জের অভিমুখে রয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই এয়ারপোর্ট রোডে শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী বাস চাপায় নিহত হন। এরপর বাস চালকের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তাদের সব দাবি সরকারের পক্ষ থেকে মেনে নেওয়া হলেও আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে যেতে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন গুজব ও অপ-প্রচার চালাতে শুরু করে কুচক্রি মহল।শেষ পর্যন্ত পুলিশের উপর হামলা সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হয় অভিযুক্তরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here