জয়ের জরিপ: তিন মহানগরেই এগিয়ে আওয়ামীলীগ

0
189

ডেইলি২৪বিডি-ঢাকাঃ

রিসার্চ ডেভলাপমেন্ট সেন্টার (আরডিএস)কে দিয়ে চালানো জরিপ অনুযায়ী তিন সিটি কর্পোরেশন নির্বাচনেই আওয়ামীলীগ প্রার্থীরা জনসমর্থনে এগিয়ে আছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা ও প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়।

এক ফেসবুক ষ্ট্যাটাসে তিনি এ তথ্য তুলে ধরেন।

জয়ের তথ্য মতে, জনসমর্থনের দিক থেকে সবচেয়ে বেশী এগিয়ে আছেন রাজশাহীর আওয়ামীলীগ প্রার্থী এবিএম খায়রুজ্জামান লিটন। বরিশালের প্রার্থী সাদিক আব্দুলাহও এগিয়ে আছেন ভাল ব্যাবধানে। তবে সিলেটের প্রার্থী এগিয়ে থাকলেও পার্থক্য তুলনামূলকভাবে কম।

আরডিএস প্রদত্ত ফলাফল অনুযায়ী বরিশালের অাওয়ামীলীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে ৪৪ শতাংশ ভোটারের সমর্থন রয়েছে। ধানের শীষের প্রার্থীর পক্ষে রয়েছেন ১৩.১ শতাংশ ভোটার। জরিপ অনুযায়ী রাজশাহীতে আওয়ামীলীগ এবং বিএনপির মধ্যে ব্যাবধান আরও বেশী। সেখানে নৌকা প্রতীকের পক্ষে রয়েছে ৫৮ শতাংশ ভোটার। অন্যদিকে ধানের শীষের পক্ষে রয়েছে মাত্র ১৬.৪ শতাংশ ভোটার। তবে সিলেটে ব্যাবধান এত বেশী না হলেও সুস্পষ্ট ব্যাবধানেই এগিয়ে আছে নৌকা। ৩৩ শতাংশ ভোটার রয়েছেন আওয়ামীলীগ প্রার্থী বদরউদ্দিন আহম্মেদ কামরানের পক্ষে আর ২৮.১ শতাংশ ভোটার রয়েছেন বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে।

জয় তার ফেসবুক ষ্ট্যাটাসে আরও বলেন, তিনি গত পাঁচ বছর ধরে আরডিএস-কে দিয়ে জরিপ চালিয়ে আসছেন এবং তারা যে পদ্ধতিতে জরিপ করেন এবং জরিপের যে ফলাফল আসে তা সঠিক বলেও প্রমান পাওয়া গেছে।

তবে জরিপের ফলাফল এবং ভোটের ফলাফলে কিছুটা তারতম্য হতে পারে বলেও স্বীকার করেন প্রধানমন্ত্রী পুত্র।

ফেসবুক ষ্ট্যাটাসে জয় দলীয় নেতা-কর্মী, আইন-শৃঙ্খলা বাহিনী এবং নির্বাচনী কর্মকর্তাদেরকে সতর্ক করে বিএনপির বিভিন্ন ধরণের ষড়যন্ত্র ও গোলযোগ সৃষ্টি করার সম্ভাবনার কথা মনে করিয়ে দেন এবং সতর্ক থাকার আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here