টি-টোয়েন্টি সিরিজে অপ্রতিরোধ্য সাকিব

0
287

মেহেদী হাসান বাপ্পি

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ টি-টোয়েন্টি সিরিজ ক্যারিবিয়ানদের বিপক্ষে এ অপ্রতিরোধ্য অলরাউন্ডার সাকিব” টি-টোয়েন্টির সর্বোচ্চ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বেশ দাপটের সাথেই জয় তুলে নিয়েছে টাইগাররা।

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৯ রানে জিতে সিরিজ নিশ্চিত করে লাল সবুজ এর দল। ওয়েস্ট ইন্ডিজ সফরটা দারুণ কাটলো টিম বাংলাদেশের। প্রথমে টেস্ট সিরিজ হারের পর ঘুরে দাঁড়ায় টাইগাররা। ওয়ানডে সিরিজে আলো ছড়িয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

এরপর টি-টোয়েন্টিতেও বিশ্বসেরা ক্যারিবিয়ানদের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে তামিম-সাকিবরা। আজ সিরিজ নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় পায় টাইগাররা। তবে টাইগারদের এই জয়ের পেছনে দারুণ ভূমিকা ছিল বাংলাদেশের অধিনায়ক বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

সিরিজে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন তিনি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। দলের প্রয়োজনে ব্যাট হাতে কার্যকরী ইনিংসের পাশাপাশি বোলিংয়ে এসে প্রতিপক্ষকে দারুণ ভাবে বাজিমাত করলেন এই অধিনায়ক। তারই জের ধরে সিরিজ সেরার পুরস্কার জিতলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব । শেষ দুই ম্যাচ হয় ফ্লোরিডায়। মার্কিন মুলুকে গিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দুই ম্যাচেই বাংলাদেশের জয়ে ব্যাটে-বলে দারুণ ভূমিকা রেখেছেন সাকিব। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট হাতে খেলেন ৩৮ বলে ৬০ রানের ইনিংস। বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নেন ২ উইকেট।

আজ শেষ ম্যাচে সাকিব আগের দিনের মতো ঝড় তুলতে না পারলেও পাঁচে নেমে করেছেন ২২ বলে ২৪। বোলিংয়ে ৪ ওভারে ২২ রানে দিয়ে নিয়েছেন মারলন স্যামুয়েলসের গুরুত্বপূর্ণ উইকেট। তার অনবদ্য অলরাউন্ডিং পারফরমেন্স এর জন্য সিরিজ সেরা হন বাংলাদেশের টি টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here