নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে মন্ত্রীসভায় প্রস্তাব পাশ

0
117

ডেইলি২৪বিডি

ঢাকাঃ আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের পাশাপাশি বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের সাম্প্রতিক সময়ের তাক লাগানো পারফরমেন্স নিয়েও কথা হয়।

সাম্প্রতিক সময়ের এ সকল অভাবনীয় সাফল্যের জন্য টাইগ্রেসদের অভিনন্দন জানিয়েছে মন্ত্রীসভা।

আগামী দিনগুলোতেও সাফল্যের এ ধারা অব্যাহত রেখে সালমা বাহিনী বাংলাদেশের ১৬ কোটি ক্রিকেটপাগল মানুষের জন্য আরও পুরষ্কার জিতে আনবে বলেও সরকারের পক্ষ থেকে আশাবাদ প্রকাশ করা হয়।

মন্ত্রীপরিষদ বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে বিভাগের সচিব (মসন্বয় ও সংস্কার) জিয়াউল আলম এ তথ্য জানান। গত ১০ই জুন মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপ টি২০ ক্রিকেটে পরাশক্তি ভারতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া মহাদেশের শ্রেষ্ঠ দল হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশের মেয়েরা। সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে আয়ারল্যান্ড সফরে স্বাগতিক দলের বিরুদ্ধে ২-১ ব্যাবধানে সিরিজ জয় করে এবং একই সাথে প্রথমবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। বিশ্বকাপের বাছাইর্বে তাদের প্রতিদ্বন্দ্বী সবগুলো দলকে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের নারী ক্রিকেট দল।

মন্ত্রীসভার বৈঠকের আলোচ্যসূচি অনুয়ায়ী এ বিষয়টি পূর্ব নির্ধারিত না থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং আনুষ্ঠানিক প্রস্তাব পাশ হয় নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে। সেই সঙ্গে নারী ক্রিকেট দলের আরও উন্নতির জন্য ভবিষ্যত করণীয় নিয়ে আলোচনা হয়।

অন্যান্য বিষয়ের মধ্যে আইনমন্ত্রী আনিসুল হকের বোন সায়মা হকের মৃত্যুতে শোক প্রস্তাব পাশ হয় এবং অর্থ বিভাগের সচিব মুসলিম চৌধুরী মহা হিসাবরক্ষক নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পাওয়ায় তাকে ধন্যবাদ জানিয়ে একটি ধন্যবাদ প্রস্তাব পাশ হয়।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here