পুলিশ পরিচয়ে প্রতারণা করে অর্থ আদায়কারী চক্র গ্রেপ্তার

0
240
ছবি : সংগৃহীত

ডেইলি২৪বিডি

ঢাকাঃ এসবির পরিচয় দিয়ে পাসপোর্ট ভেরিফিকেশনের নাম করে বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি প্রতারক চক্রকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)।

আজ শুক্রবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

তিনি বলেন, পাসপোর্ট তদন্তের নাম করে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেওয়া সংবদ্ধ পেশাদার এই চক্রের মূল হোতা মো. রাকিব মিয়া, মো. কামাল হোসেন ও সজীব মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। পিবিআই জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন প্রতারণার কথা স্বীকার করেছে আসামীরা।

আটক ব্যাক্তিদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যাবহৃত মুঠোফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পিবিআই। এদিকে এমন প্রতারকের খপ্পরে পড়তে শুনা গেছে অনেককেই। যাদের মধ্যে রয়েছেন শিক্ষক, পেশাজিবী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। প্রতারক চক্রটি নিজেদেরকে এসবি ইন্সপেক্টর পরিচয় দিয়ে পাসপোর্ট ভেরিফিকেশন খরচ বাবদ দুই থেকে তিন হাজার টাকা দাবি করতো। এরপর আলোচনা সাপেক্ষে নির্ধারণকৃত টাকা বিকাশের মাধ্যমে সংগ্রহ করত।

সংবাদ বিজ্ঞপপ্তিতে পিবিআই আরও জানিয়েছে, প্রতারক চক্রটি আগারঁগাও ঢাকার পাসপোর্ট অফিস এলাকার বিভিন্ন ফটোকপি বা প্রিন্টিংয়ের দোকান থেকে ৩০০/৪০০ টাকার বিনিময়ে পাসপোর্টের আবেদন ফরমের কপি সংগ্রহ করতো। তিনদিন পর আবেদনকারী দেরকে ফোন করে এসবির ইন্সপেক্টর পরিচয় দিয়ে ভেরিফিকেশ খরচ বাবদ প্রতিদিন প্রায় ৩০/৪০ জনের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here