বিমসটেক সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

0
143

ডেইলি২৪বিডি

ঢাকাঃ বিমসটেকের চতুর্থ সম্মেলনে যোগদান শেষে আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার বিমসটেক সম্মেলনে যোগ দিতে নেপালে যান প্রধানমন্ত্রী। আজ দুপুরে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদেরকে বহন করা বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি বিমানটি ২ টা ৩৫ নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে পৌছাঁয়। এর আগে আজ সকালে সাতটি দেশের রাষ্ট্রপ্রধান সহ প্রধানমন্ত্রী বিমসটেকের সমাপনী অধিবেশনে যোগ দেন।

চতুর্থ বিমসটেক সম্মেলনে প্রদত্ত বক্তৃতায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্ত বাণিজ্য অঞ্চল সৃষ্টি, বিনিয়োগ ও জ্বালানি খাতে যৌথ প্রচেষ্টা, বিমসটেক অন্তর্ভূক্ত দেশসমূহের জনগণের মধ্যে যোগাযোগ এবং অর্থায়ন প্রক্রিয়া গড়ে তোলার মাধ্যমে বিমসটেক ফোরামে সহযোগিতা সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেছেন।

সম্মেলন যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি,নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি এবং নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারির সঙ্গে বৈঠক করেন।

বাংলাদেশ, ভুটান, ভারত, নেপাল ও শ্রীলঙ্কা এবং মিয়ানমার ও থাইল্যান্ড নিয়ে বিমসটেকের পথচলা শুরু হয় ১৯৯৭ সালের ৬ জুন। এবার এ সংস্থাটির ৪র্থ সম্মেলন নেপালে অনুষ্ঠিত হলো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here