রাজধানীজুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ : অচল সড়ক-মহাসড়ক

0
311

নিজেস্ব প্রতিবেদক

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কের এমইএস এলাকায় বাস চাপায় নিহত হওয়া দুই শিক্ষার্থীর ঘাতক বাসচালকের মৃত্যুদন্ড এবং নৌপরিবহন মন্ত্রীর পদত্যাগ সহ নয় দফা দাবিতে রাজধানী ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এর ফলে অচল হয়ে পড়েছে গোটা রাজধানীর যান চলাচল।

সরেজমিনে ঘুরে দেখা যায় রাজধানীর বিমানবন্দর সড়ক, হাতিরঝিল এলাকা, বাড্ডা-রামপুরা সড়ক, বিজয় স্মরণী এলাকা, শাহাবাগ, উত্তরা সহ রাজধানীর প্রায় সবগুলো গুরুত্বপূর্ণ এলাকার মূল সড়কগুলো আটকে দিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শান্তিপূর্ণ বিক্ষোভ ছাড়াও বিভিন্ন গণপরিবহনে হামলা এবং ভাঙচুরের মত ঘটনাতে বাস যাত্রীরা পায়ে হেঁটে চলেছেন তাদের গন্তব্যস্থানে।

রাজধানীর রামপুরায় বেসরকারী বাস কোম্পানী সু-প্রভাত সিটিং সার্ভিসের ষ্টাফদের সঙ্গে ছাত্রদের ধাওয়া পাল্ট-ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে সংঘবদ্ধ শিক্ষার্থীরা সু-প্রভাত সার্ভিসের কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। উল্লেখ্য, গত রবিবার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চালকের বেপরোয়া আচরণের শিকার হয়ে বাসের চাপায় নৃঃশংস ভাবে নিহত হন শহীদ রমিজউদ্দিন কলেজের দুই ছাত্র।

উক্ত ঘটনার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হেসে এড়িয়ে যান নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। এ ঘটনায় ফুঁসে ওঠে ছাত্রসমাজ এবং গতকাল সোমবার থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শহীদ রমিজউদ্দিন কলেজের শিক্ষার্থীরা। আজ তাদের সঙ্গে যোগ দিয়েছে রাজধানী ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here