লাইসেন্স ছাড়া কোন চালক ষ্টেয়ারিংয়েও বসতে পারবেনা: আইজিপি

0
139
জাবেদ পাটোয়ারী-ফাইল ফটো

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ শিক্ষার্থীদের টানা আন্দোলনের পর পাল্টে যায় রাজধানীর সড়কগুলোর চিত্র। চলমান ট্রাফিক সপ্তাহের মধ্য দিয়ে রাজধানী থেকে সব ধরণের পরিবহণ অনিয়ম কমিয়ে আনতে অনেক সক্ষম হয় ডিএমপির ট্রাফিক বিভাগ।

ফিটনেস বিহীন গাড়ি সনাক্ত করে সেগুলোকে ডাম্পিং করা সহ সব ধরণের কাগজ পরিক্ষা করে ত্রুটি পাওয়া গেলে নেওয়া হচ্ছে কঠিণ ব্যাবস্থা। এতে করে রাজধানীতে ফিটনেস বিহীন গাড়ি চলা প্রায় বন্ধই বলা যায়।

এমতাবস্থায়, আজ সোমবার পুলিশ হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে কথা বলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী। রাজধানীর মতো মহাসড়কেও ফিটনেসহীন ও ত্রুটিপূর্ণ যানবাহন চলাচল ঠেকানোর ঘোষণা দিয়েছেন তিনি।

তিনি পরিষ্কার ভাষায় বলেছেন, লাইসেন্স ছাড়া চালক ষ্টেয়ারিংয়েও বসতে পারবেনা। আগামী ২২ আগষ্ট ঈদুল আযহাকে সামনে রেখে ঘরমুখো যাত্রীদের বাড়ি ফেরা শুরু হবে ঈদের তিন দিন আগে থেকেই। সড়কগুলোতে থাকবে উপচে পড়া ভীড়। সে সময়গুলোতে গণপরিবহন সংকট থাকায় তেমন গুরুত্বের সাথে কখনও কাগজ পরীক্ষা করা হয়না। কিন্তু এবার সব ধরণের যানবাহন সঠিক কাগজ ছাড়া রাস্তায় নামতে পারবেনা বলে ঘোষণা দেন আইজিপি।

তিনি বলেন, “এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ কাজ করে যাচ্ছে। ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে মহাসড়কগুলোতে কোন ফিটনেস বিহীন যান চলাচল করতে পারবে না এবং লাইসেন্সবিহীন কোন চালক সড়ক-মহাসড়কে গাড়ি চালাতে পারবে না”। নদীপথের যাত্রা নির্বিঘ্ন রাখতে অতিরিক্ত যাত্রী বোঝাই করে যেন কোন যানবাহন নদীপথে চলতে না পারে সে বিষয়েও ব্যাবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, “অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করতে পারবে না। এ জন্য নৌপুলিশকে প্রতিটি লঞ্চের ভিডিও ধারণ করার নির্দেশ দেওয়া হয়েছে।”

কোরবানী ঈদ উপলক্ষে ঈদের আগে ও পরে পুলিশসহ আইন শৃংখলা বাহিনী সতর্ক ও তৎপর থাকবে বলে জানান আইজিপি ড. জাবেদ পাটোয়ারী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here