স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানী

0
159

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ টানা এক সপ্তাহের অচলাবস্থার অবসান ঘটিয়ে রাজধানীতে গণপরিবহন চলা শুরু করায় স্বাভাবিক হতে চলেছে জন-জীবন। এতে অফিসগামী লোকজনের মাঝে অনেকটা স্বস্থি ফিরে আসতে শুরু করেছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে অনেকগুলো কোম্পানীর বাস চলাচল করছে শহরজুড়ে। তবে বাসের পরিমান কম হওয়ায় বাসে চড়তে পারছেন না সবাই।

বিভিন্ন পয়েন্টে বাস থামার সঙ্গে সঙ্গেই উপচে পড়ছে শত শত যাত্রী। কেউ কেউ চড়তে পারলেও, বাকিরা চলছেন পায়ে হেটেই। বাস চালকদের মাঝে অনেকটাই পরিবর্তন লক্ষ্য করছেন বলে জানিয়েছেন যাত্রীরা।

তবে পরিবর্তন লক্ষ্য করা যায়নি রিকশা এবং পথচারীদের মাঝে। রিকশাগুলো দিব্যি চলে বেড়াচ্ছে উল্টো পথে আর পথচারীরা ফুট ওভারব্রীজ বাদ দিয়ে পার হচ্ছেন মাঝ রাস্তা দিয়েই।

এদিকে, আজ সোমবার যান চলাচল স্বাভাবিক রাখতে সোচ্চার ভূমিকায় দেখা যাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। এর ফলে রাজপথগুলো আজ অনেকটাই স্বাভাবিক। পুলিশ-বিজিবির পাশাপাশি র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নকেও সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here