সারাদিন সহিংস শিক্ষার্থীরা: লাঠিসোঠা সহ বিভিন্ন স্থানে হামলা

0
343
শনিবার সকালে আওয়ামীলীগ কার্যলয়ে শিক্ষার্থীদের হামলায় আহত নেতা কর্মী

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ বাস চাপায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে ধারাবাহিক আন্দোলন আজ সপ্তাহ পেরোতে চলেছে। সরকার তাদের নয় দফা দাবি মেনে নিলেও দিন দিন সহিংস হচ্ছেন শিক্ষার্থীরা।

আজ সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্থানে জড়ো হতে থাকেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। অন্যান্যদিন সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানবাহনের কাগজ পরীক্ষা করলেও আজ তাদেরকে ভিন্ন রুপে দেখা যাচ্ছে।

দিনেই শুরুতেই লাঠিসোটা নিয়ে তারা হামলা করে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে। ওই হামলায় আহত হন প্রায় অর্ধ শতাধিক আওয়ামী লীগ নেতা-কর্মী। শাহাবাগে এক কূটনৈতিক ব্যাক্তিত্বের হলুদ নাম্বারের গাড়ি আটকে অপদস্থ করা হয়েছে গাড়িতে থাকা এক বিদেশী সহ তার চালককে। ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় এবং বিদেশী ওই কূটনীতিক এবং তার গাড়ি ছাড়িয়ে নিয়ে যায়।

বিজিবি গেইটেও তাদেরকে দেখা গিয়েছে লাঠি সোঠা সহ বিভিন্ন দেশীয় অস্ত্র হাতে। এক পর্যায়ে তারা পুলিশের সাথে বিশৃঙ্খলা তৈরি করলে স্থানীয় জনগন তাদেরকে শক্ত হাতে প্রতিহত করে।

রাজধানীর মিরপুরে একদল স্থানীয় বাসিন্দার সঙ্গে বাক-বিতন্ডা শুরু করে এবং তাদের উপর হামলা করলে পুলিশ এসে স্থানীয়দেরকে সরিয়ে দেয়। রাজধানীর রামপুরায় মোটর বাইকের এক চালকের উপর চড়াও হয় আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ। একপর্যায়ে অন্য একদল শিক্ষার্থী এসে বাইক চালককে উদ্ধার করে এবং ঘটনাস্থল ত্যাগ করতে সাহায্য করে।

এ ছাড়া শিক্ষার্থীদের অনেকেই বিভিন্ন ফেসবুক পেইজে লাইভ ভিডও শেয়ার করে বিভিন্ন প্রকৃতির গুজব ছড়াচ্ছে। যা আন্দোলন কারীদের ভূল পথে পরিচালিত করছে। সংকটময় এমন এক পরিস্থিতিতে দেশের সাধারণ মানুষ উকন্ঠায় আছেন। রাজধানী শহরের জীবনযাত্রা স্বাভাবিক করতে তাই আইন-শৃঙ্খলা বাহিনীকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন রাজধানী বাসি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here