৯ টাকায় ১ জিবির দরকার নাই, নিরাপদ সড়ক চাই

0
243

ডেইলি২৪বিডি-

ঢাকাঃ বাসের চাপায় রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদ বিক্ষোভে উত্তাল ঢাকার রাজপথ। অচল হয়ে গিয়েছে রাজধানী ঢাকার ব্যাস্ততম সড়কগুলো।

 

বিক্ষোভকারীদের স্লোগানে মুখরিত সাইন্সল্যব, উত্তরা, মতিঝিল, রামপুরা, যাত্রাবাড়ি সহ রাজধানীর ব্যাস্ততম এলাকাগুলো। অফিস ফেরৎ লোকগুলো পায়ে হেঁটেই রওনা দিয়েছেন ঘরে ফেরার তাগিদে। রামপুরা ব্রীজ এবং এর আশপাশের সড়কগুলোতে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে এলাকার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

বিক্ষোভকারীদের কন্ঠে শুনা যাচ্ছে নানা স্লোগান। এর মাঝে, “নয় টাকায় ১জিবির দরকার নাই,নিরাপদ সড়ক চাই” “বেপরোয়া চালক নয় মায়ের কোল খালি নয়” পড়াশোনা করে যে গাড়ি চাপা পড়ে সে” ইত্যাদি স্লোগানগুলো ঘুরেফিরে সবথেকে বেশী শুনা যাচ্ছিলো। একদল আন্দোলনকারী শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় তাদের মূখ্য চাওয়া নিরাপদ সড়ক। তারা মনে করে সরকার দেশের ব্যাপক দৃশ্যমান উন্নয়ন করলেও দেশের সড়কগুলোকে এখনও নিরাপদ করা সম্ভব হয়নি তাই প্রতিনিয়তই ঘটছে প্রাণহাণী এবং পঙ্গুত্ব বরনের মত ঘটনা। তাই তারা তাদের স্লোগানে ইন্টানেটের বিষয়টি প্রতিকী হিসেবে ব্যাবহার করে স্লোগান দিচ্ছে, “৯ টাকায় ১ জিবির দরকার নাই, নিরাপদ সড়ক চাই”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here